ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

স্নাতক গণিত অলিম্পিয়াড

সিলেট অঞ্চলের রেজিস্ট্রেশন শুরু ১ নভেম্বর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
সিলেট অঞ্চলের রেজিস্ট্রেশন শুরু ১ নভেম্বর

ঢাকা: ‘বাংলাদেশ গণিত সমিতি- এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৫ সিলেট অঞ্চলের রেজিস্ট্রেশন শুরু হচ্ছে আগামী ১ নভেম্বর থেকে। চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত।

২৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গণিত বিভাগের আয়োজন ও শাবিপ্রবি গণিত সমিতির সার্বিক সহযোগিতায় এ অলিম্পিয়ায় অনুষ্ঠিত হবে।

অলিম্পিয়াডের শীর্ষ দশ প্রতিযোগী আগামী ১১ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে অবস্থিত ভৌত গণিত বিভাগে অনুষ্ঠেয় অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশ নেবে।

আয়োজক কমিটি সূত্রে জানা যায়, সিলেট অঞ্চলের অলিম্পিয়াডে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা জেলায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানের (বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ডিগ্রি কলেজ) গণিত, বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং সংশ্লিষ্ট বিভাগের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।

একজন করে তত্ত্বাবধায়ক শিক্ষকের তত্ত্বাবধানে আয়োজক শাবিপ্রবির গণিত বিভাগ থেকে সর্বোচ্চ বিশজন এবং শাবিপ্রবির অন্য বিভাগ ও প্রতিষ্ঠানের প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ দশজন শিক্ষার্থী অলিম্পিয়াডে অংশ নেওয়ার সুযোগ পাবেন। অংশগ্রহণে আগ্রহী সব শিক্ষার্থীকে অনলাইনে মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। পরবর্তীতে তাদের মধ্য থেকে সংশ্লিষ্ট বিভাগ ও আয়োজক কমিটি মনোনীত শিক্ষার্থীদের অলিম্পিয়াডে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে।

রেজিস্ট্রেশন ও বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে হবে: www.sustmathsociety.org ওয়েবসাইটে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।