ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বিইউ’র শ্রেষ্ঠ শিক্ষক ড. এমএ এনামুল আজিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
বিইউ’র শ্রেষ্ঠ শিক্ষক ড. এমএ এনামুল আজিজ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ ইউনিভার্সিটির (বিইউ) ২০১৪-১৫ সালের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন বিইউ’র সোসিওলজি বিভাগের চেয়ারম্যান ড. এমএ এনামুল আজিজ।

শনিবার (১৭ অক্টোবর) বিইউ মিলনায়তনে এক অনুষ্ঠানে ড. এমএ এনামুল আজিজের হাতে সম্মাননা (ক্রেস্ট) ও নগদ অর্থ তুলে দেওয়া হয়।



বিইউ’র বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি প্রকৌশলী এম এ গোলাম দস্তগীর প্রধান অতিথি হিসেবে এ সম্মাননা তুলে দেন।

অনুষ্ঠানে প্রকৌশলী এম এ গোলাম দস্তগীর শিক্ষকদের জাতি গঠনের মূল কারিগর হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, একজন আদর্শবান শিক্ষকই পারে একটি আদর্শ জাতি উপহার দিতে।

সভাপতির বক্তব্যে বিইউ’র ভারপ্রাপ্ত উপাচার্য কামরুল হাসান বলেন, বাংলাদেশ ইউনিভার্সিটি মান সম্পন্ন শিক্ষায় বিশ্বাসী। আর এ  শিক্ষা দানের মূল কারিগর হচ্ছেন শিক্ষকরা। তিনি শিক্ষকদের আধুনিক জ্ঞান আহরণের জন্য বেশি করে অধ্যাবসায়ের প্রতি জোর দেন।
                                                                                                                                                                                                                                                                                                                                                                             অনুষ্ঠানে সায়েন্স, ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর মো. ইমামউদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর আশরাফ উদ্দীন চৌধুরী, সোস্যাল সায়েন্স অ্যান্ড ল’ অনুষদের ডিন প্রফেসর মোস্তফা কামালউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

ড. এমএ এনামুল আজিজ শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে ক্রেস্ট, নগদ এক লাখ টাকা পান। বিইউ’র ডেপুটি রেজিস্ট্রার সোহেল আহসান নিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
আরইউ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।