ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৫
আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

পাবলিক-প্রাইভেটের মোট ৯টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢাবি টিমকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

শনিবার (১৭ অক্টোবর) বিইউপি ক্যাম্পাসে আয়োজন করা হয় এ প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় প্রতি বিশ্ববিদ্যালয়ের টিমকে ৩০ মিনিট করে সময় দেওয়া হয় দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরার জন্য। যেখানে অসাধারণ পারফর্ম করে ঢাকা বিশ্ববিদ্যালয় টিম। ফলে প্রতিযোগিতা শেষে এ টিমকে চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হয়।

বিজয়ী দল ক্যাম্পাসে ফিরে উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করে। উপাচার্য শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও ঐতিহ্য মূলত বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য। সাংস্কৃতিক দিক থেকে এই বিশ্ববিদ্যালয় সব সময় এগিয়ে।

এ রকম একটি প্রতিযোগিতায় গিয়ে চ্যাম্পিয়ন হয়ে আসার জন্য তিনি কালচালার সোসাইটিকে ধন্যবাদও জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয় টিমের প্রধান সমন্বয়কারী ও ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহসান রনি বলেন, ঢাবি বরাবরই সাংস্কৃতিক দিক থেকে উন্নত। কিন্তু একটি কমন প্লাটফর্ম না থাকায় বিভিন্ন বড় বড় সাংস্কৃতিক প্রতিযোগিতায় অনেক সময় কোনো টিমই যায় না বা ভালো টিমওয়ার্কের অভাবে পারফরমেন্স ভালো হয় না। এই অভাব পূরণ করতেই কাজ শুরু করে ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটি।

ঢাবি টিমকে সার্বিক সহযোগিতা দেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সাবরিনা সুলতানা চৌধুরী।

প্রতিযোগিতায় আরও অংশ নেয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্রাক ইউনিভার্সিটিসহ মোট ৯টি বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়: ০৫১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৫
এসএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।