ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিতে কাজ করছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৫
বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিতে কাজ করছে সরকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রথাগত শিক্ষা ব্যবস্থা থেকে বের হয়ে আধুনিক শিক্ষাব্যবস্থা নিশ্চিতে কাজ করছে সরকার। এ শিক্ষা হবে বিশ্বমানের।



সোমবার (১৯ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৬টায় অ্যাকসেস পয়েন্ট ও প্রোগ্রেশন পাথওয়ে নিয়ে ব্রিটিশ কাউন্সিলের সিম্পোজিয়ামে বক্তব্যে রাখছিলেন তিনি।

দুই দিনব্যাপী সিম্পোজিয়ামটি একটি বৈশ্বিক শিক্ষাভিত্তিক সংলাপ যেখানে বিশেষজ্ঞ ও সরকারি প্রতিনিধিরা কাজ ও জ্ঞানের দক্ষতার মাধ্যমে বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ার তরুণ প্রজন্ম কিভাবে উন্নয়ন ঘটাতে পারে তা নিয়ে আলোচনা উপস্থাপন করছেন।

দেশে এ ধরণের সেমিনার এটাই প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে। ব্রিটিশ কাউন্সিলের দক্ষিণ এশিয়ার বৈশ্বিক শিক্ষাভিত্তিক সংলাপের অংশ হিসেবে পুরো দক্ষিণ এশিয়াজুড়ে এ বছর সিম্পোজিয়ামটি অনুষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, দেশে শিক্ষাব্যবস্থায় বর্তমান সরকার অনেক পরিবর্তন সাধন করেছে। সব মহল নিয়ে বসে নতুন শিক্ষনীতি প্রণীত হয়েছে।

প্রথাগত শিক্ষার বদলে এখন আধুনিক যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা নতুন শিক্ষানীতিতে অন্তর্ভূক্ত করা হয়েছে।

এখন শুধু প্রাথমিকে নয় উচ্চমাধ্যমিক পযন্ত শিক্ষায় ছেলে মেয়ে সমতা এসেছে-জানান মন্ত্রী।

বিশ্বমানের শিক্ষাব্যবস্থা নিশ্চিতে সরকার কাজ করছে জানিয়ে মন্ত্রী আরও বলেন, বিজ্ঞান ও কারিগরি শিক্ষাব্যবস্থাকে এখন অনেক গুরুত্ব দেওয়া হচ্ছে

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৫
এসএ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।