ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

ইস্টার্ন ইউনিভার্সিটিতে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৫
ইস্টার্ন ইউনিভার্সিটিতে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জিপিএ-৫ প্রাপ্ত ১১শ’ এইচএসসি শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ)।

মঙ্গলবার (২০ অক্টোবর) ইস্টার্ন ইউনিভার্সিটির ভর্তি এবং জনসংযোগ অফিসের যৌথ আয়োজনে ‘কৃতী শিক্ষার্থী সংবর্ধনা-২০১৫’ অনুষ্ঠিত হয়।



বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাকির আমিন চৌধুরী। এছাড়াও আইএফআইসি ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ফরিদ উদ্দিন আল মাহমুদ, ইইউর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরী ও সদস্য আলী আজম অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন উপস্থিত অতিথিরা।

সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও সুখি-সমৃদ্ধ দেশ গঠনে এই প্রজন্মই হলো মূল হাতিয়ার। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনে তরুণ প্রজন্ম সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে দেবে বলে আমার দৃঢ় বিশ্বাস। আর এ বিষয়ে ইস্টার্ন ইউনিভার্সিটির ভূমিকা প্রশংসনীয়।

শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, তোমাদের কাছে সব পথ খোলা রয়েছে, সফল হতে হলে সঠিক পথ বেছে নিতে হবে। তবেই দেশ ও জাতি পাবে কাঙ্ক্ষিত ফলাফল।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব বলেন, আমাদের ছাত্ররা কেউ বেকার থাকে না। শেষ বর্ষের শিক্ষার্থীদের ইন্টার্নিতে যাওয়ার ব্যবস্থা ও পরবর্তীতে তাদের কাজের ব্যবস্থা করি আমরা। কোনো শিক্ষার্থী আর্থিক সমস্যায় পড়লে ব্যাংক লোনের মাধ্যমে তাদের সহযোগিতা করে থাকি।

মুহাম্মদ ইমতিয়াজ ও শারমিন আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, ট্রেজারার, রেজিস্ট্রার, ঢাকা ব্যাংক ও আইএফআইসি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন কলেজের অধ্যক্ষরা।   
 
বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৫
এফবি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।