ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

জবির পরিবহন সংকট নিরসনের দাবি প্রগতিশীল ছাত্র জোটের

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
জবির পরিবহন সংকট নিরসনের দাবি প্রগতিশীল ছাত্র জোটের

জবি (জগন্নাথ বিশ্ববিদ্যালয়): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিবহন সংকট নিরসনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন জবি প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা।

মঙ্গলবার (ডিসেম্বর ৮) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটরিয়ায় জবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এ সংবাদ সম্মেলন করে।



সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, শিক্ষার্থীদের পরিবহন সংকটের জন্য ডাবল শিফট চালু করা প্রয়োজন। সংকট নিরসনের জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করা হলেও প্রশাসন এ ব্যাপারে নির্বিকার।

এছাড়া জবি শিক্ষার্থী মাশুক বিশ্ববিদ্যালয়ের সাভার রুটের বংশী বাস থেকে পরে গিয়ে নিহত হওয়ার ঘটনায় কর্তৃপক্ষের কাছে ক্ষতিপূরণ হিসেবে ৩০ লাখ টাকা দাবি করেছে প্রগতিশীল ছাত্র জোট।

বিশ্ববিদ্যালয়ের বাসের সংখ্যা বৃদ্ধি ও নতুন আবাসিক হল নির্মাণের দাবি জানিয়ে নেতারা বলেন, এর আগে পরিবহন সংকট ও আবাসিক হল নির্মাণের জন্য আন্দোলন করা হলে কর্তৃপক্ষ সমাধানের আশ্বাস দিয়েছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১১ বছর অতিক্রান্ত হলেও তারা কোনো পদক্ষেপ নেয়নি।

আবাসনহীন জবি শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে বলেও মন্তব্য করেন তারা।

এসব দাবিতে ১৩ ডিসেম্বর দুপুর ১২টায় জবি ক্যাম্পাসে মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।