ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সর্বাত্মক আন্দোলনের পথে শাবিপ্রবি শিক্ষক সমিতি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
সর্বাত্মক আন্দোলনের পথে শাবিপ্রবি শিক্ষক সমিতি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি থেকে: ঘোষিত অষ্টম পে-স্কেলে বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মর্যাদা পুনর্বহালের দাবিতে সর্বাত্মক আন্দোলনের ঘোষণা দিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আগামী ২ জানুয়ারি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ঘোষিত সময়সীমার মধ্যে সমস্যা সমাধান না করলে শাবিপ্রবিতে ৩রা জানুয়ারি থেকে ক্লাস পরীক্ষাসহ লাগাতার সকল শিক্ষা কার্যক্রম বর্জনের ঘোষণা দেন শিক্ষকরা।



বৃহস্পতিবার ( ডিসেম্বর ৩১) দুপুর ১২টায় শিক্ষক সমাজের প্রতি অবমাননাকর বক্তব্যের প্রতিবাদ এবং ৮ম পে-স্কেলে শিক্ষকদের মর্যাদা পুনর্বহালের দাবিতে শাবিপ্রবি শিক্ষক সমিতি এ র‌্যালি ও সমাবেশের আয়োজন করে।

শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম দীপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গণির সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক কামাল আহমেদ চৌধুরী, অধ্যাপক সাজেদুল করিম, অধ্যাপক সৈয়দ সামসুল আলম, অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুছ, অধ্যাপক আখতারুল ইসলাম, অধ্যাপক হাসানুজ্জামান শ্যামল, ড. তাজ উদ্দীন, মো. ফারুক উদ্দীন, মুহিবুল আলম প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষকরা টাকা পয়সার জন্যে আন্দোলন করছেন না, মর্যাদার জন্যে করছেন। তাঁরা শিক্ষকদের নিয়ে কটুক্তি এবং জাতীয় অধ্যাপক পদবী নিয়ে অর্থমন্ত্রীর বিদ্রুপের তীব্র নিন্দা জানান।

সভাপতির বক্তব্যে ড. আনোয়ারুল ইসলাম বলেন, আমলা বেষ্টিত সরকার আমাদের কোন দাবিই পূরণ করেনি। ফেডারেশনের সিদ্ধান্তের সাথে আমরা পুরোপুরি সম্পৃক্ত থাকবো। একই সাথে ৩ জানুয়ারি ১২টা থেকে ক্লাস পরীক্ষা বর্জনসহ লাগাতার এবং সর্বাত্মক আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।