ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ভর্তি ফি কমানোর দাবিতে শিক্ষকসহ প্রশাসনিক ভবনে তালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
ভর্তি ফি কমানোর দাবিতে শিক্ষকসহ প্রশাসনিক ভবনে তালা

পিরোজপুর: পিরোজপুরের কাউখালী মহাবিদ্যালয়ে ডিগ্রি প্রথম বর্ষে ভর্তি ফি অতিরিক্ত আদায়ের অভিযোগ উঠেছে। অতিরিক্ত ফি কমানোর দাবিতে অধ্যক্ষ ও শিক্ষকসহ প্রশাসনিক ভবন ও মূল ফটক তালাবদ্ধ করে রাখে ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা।



রোববার (১৭ জানুয়ারি) বেলা ১১টা থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত তাদের তালাবদ্ধ করে রাখা হয়।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা তালা খুলে দেন।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইউনুস খান বাংলানিউজকে জানান, ডিগ্রি প্রথম বর্ষে ভর্তির নির্ধারিত ফি ১৮৫০ টাকা না নিয়ে কলেজ কর্তৃপক্ষ সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে ২৫০০-২৬০০ টাকা আদায় করছেন।

শনিবার (১৬ জানুয়ারি) কলেজের অধ্যক্ষের কাছে অতিরিক্ত ফি না নিয়ে নির্দিষ্ট ফি নেওয়ার অনুরোধ জানালে ছাত্রলীগ নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীদের লাঞ্ছিত করা হয়।

এ বিষয় নিয়ে রোববার বেলা ১১টায় কলেজ অধক্ষ্যসহ অন্যান্য শিক্ষকরা প্রশাসনিক ভবনে জরুরি বৈঠকে বসলে ছাত্রলীগ নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে তাদের তালাবদ্ধ করে রাখেন।

তাদের দাবি না মানা পর্যন্ত তারা খোলা হবে না বলে জানান তিনি। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা তালা খুলে দেন।  

এ বিষয়ে কাউখালী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. সাঈদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।  

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।