ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ক্যাপাসিটি বিল্ডিং এবং পিএইচডি বিষয়ে সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
ক্যাপাসিটি বিল্ডিং এবং পিএইচডি বিষয়ে সেমিনার ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এবং অস্ট্রেলিয়ান একাডেমি অব বিজনেস লিডারশিপের (এএবিএল) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ‘ক্যাপাসিটি বিল্ডিং এবং অস্ট্রেলিয়ায় পিএইচডির সুযোগ’ শীর্ষক সেমিনার।

শুক্র ও শনিবার (১৫ ও ১৬ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে ইউল্যাবের নিজস্ব ক্যাম্পাসে এ সেমিনার অনুষ্ঠিত হয়।



অস্ট্রেলিয়ার সাউদার্ন কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির অ্যাকাউন্টিংয়ের সিনিয়র লেকচারার ড. আফজালুর রশিদ এই দুই দিনব্যাপী সেমিনারে ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন। অস্ট্রেলিয়ার বিভিন্ন ইউনিভার্সিটিতে পিএইচডিতে বৃত্তির সুযোগ আছে। সে প্রেক্ষিতে ফ্যাকাল্টি মেম্বারদের ক্যাপাসিটি বিল্ডিং, পিএইচডিতে এনরোল এবং হাতে-কলমে পিএইচডি প্রপোসাল লেখার প্রশিক্ষণ দেওয়া হয়।

সেমিনারে ইউল্যাব ছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ব্রাক ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, রয়াল ইউনিভার্সিটি ঢাকা, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফ্যাকাল্টি মেম্বাররা উপস্থিত ছিলেন।

গত ১৫ জানুয়ারি ইউল্যাবের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ইমরান রহমান উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে সেমিনারের সূচনা করেন। ১৬ জানুয়ারি ইউল্যাবের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর এইচ এম জহিরুল হক অংশগ্রহণকারী ফ্যাকাল্টি মেম্বারদের মধ্যে সনদ তুলে দেন এবং সমাপনী বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।