ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবির ক্যান্টিনে মাংসের তরকারিতে মিলল ১০ টাকার নোট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
ঢাবির ক্যান্টিনে মাংসের তরকারিতে মিলল ১০ টাকার নোট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের ক্যান্টিনে মাংসের তরকারির সঙ্গে ১০ টাকার একটি নোট পাওয়া গেছে। এ ঘটনার পর হলের ক্যান্টিনগুলোতে নিম্নমানের খাবারের বিষয়টি আবারও আলোচনায় এসেছে।

শুক্রবার (২৮ জুন) দুপুরে হলের ক্যান্টিনে খাবার খেতে যান বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী শামীম। তিনি মাংসের তরকারি অর্ডার করেন। প্লেটে নেওয়ার পর তিনি তরকারির সঙ্গে ১০ টাকার একটি আস্ত নোট দেখতে পান।

শামীমের দাবি, মাংসের সঙ্গে দশ টাকার এ নোংরা নোটটি রান্না হয়েছে।

এ বিষয়ে হলের একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বললে তারা জানান, বিশ্ববিদ্যালয়ে যতগুলো হল রয়েছে তারমধ্যে মুহসীন হলের খাবারের মান সবচেয়ে খারাপ। এ ব্যাপারে হল প্রশাসনের কোনো পদক্ষেপ নেই। এ খাবার খেয়ে অনেক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। অন্যান্য হলের খাবারের দাম এর চেয়ে ৫-১০ টাকা কম, মানেও ভালো।

এদিকে হলের ক্যান্টিন ম্যানেজার রিপন হোসেন বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, রান্নার সময় টাকাটা ছিল না। খাবার দেওয়ার স্থান থেকে টাকাটা উড়ে এসে পড়তে পারে। টাকাটা কেউ হয়তো ক্যান্টিন স্টাফকে টিপস দিয়েছিল। যেটা উড়ে এসে খাবারে পড়েছে। টাকাটা তো কাগজ, এটি রান্না করলে আস্ত থাকত না।

‘অন্যান্য হলের ক্যান্টিনের খাবার দামে কম মানেও ভালো’ শিক্ষার্থীদের এমন অভিযোগের জবাবে তিনি বলেন, আগে হয়ত খারাপ ছিল। আগের তুলনায় খাবারের মান এখন অনেক ভালো। শিক্ষার্থীরা খাবার খেয়ে যাচাই করে দেখতে পারেন।

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।