ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে শিক্ষক সমিতির সভাপতি সামসুল, সম্পাদক মুহিবুল

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
শাবিপ্রবিতে শিক্ষক সমিতির সভাপতি সামসুল, সম্পাদক মুহিবুল

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০১৬ এর কার্যকরী সংসদে সভাপতি পদে অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম এবং সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ মুহিবুল আলম নির্বাচিত হয়েছেন।

সোমবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত ১২টায় নির্বাচন কমিশনার অধ্যাপক ড. তাজউদ্দিন নির্বাচনের ফল ঘোষণা করেন।



এ সংসদের ১১টি পদের মধ্যে আওয়ামীপন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৬টি পদে বিজয়ী হয়েছেন।

অন্যদিকে, আওয়ামী-বাম সমর্থিত ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ প্রার্থীরা কোষাধ্যক্ষসহ তিনটি পদে বিজয়ী হয়েছেন।

এছাড়া, বিএনপি-জামায়াতপন্থী ‘বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল’ প্রার্থীরা সহ-সভাপতিসহ দুইটি পদে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে অন্য বিজয়ীরা হচ্ছেন সহ-সভাপতি পদে ড. মো. মোজাম্মেল হক, কোষাধ্যক্ষ পদে ড. মুশতাক আহমেদ ও যুগ্মসম্পাদক পদে সহকারী অধ্যাপক আল আমিন রাব্বী।

সদস্য পদে অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী, ড. দীপেন দেবনাথ, সহকারী অধ্যাপক এটিএম শহীদুল হক মজুমদার, ড.  মো. জহির বিন আলম, ড. এস এম হাসান জাকিরুল ইসলাম এবং ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইকবাল নির্বাচিত হয়েছেন।

সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোটার ছিলেন ৪৮৮ জন। ফল ঘোষণা হয় মধ্যরাতে।

বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
টিএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।