ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ইবির ফোকলোর বিভাগের নতুন সভাপতি ড. আসকারী

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
ইবির ফোকলোর বিভাগের নতুন সভাপতি ড. আসকারী অধ্যাপক ড. রাশিদ আসকারী

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর বিভাগের নতুন সভাপতি হিসেবে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রাশিদ আসকারীকে নিয়োগ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার তাকে তিন বছরের জন্য নিয়োগ দিয়েছেন।



নিয়োগের পর অধ্যাপক ড. রাশিদ আসকারী ফোকলোর বিভাগে যোগদান করেছেন বলে রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে।

অধ্যাপক ড. রাশিদ আসকারী ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ফোকলোর বিভাগের যাত্রা শুরু হয়। শুরুতেই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ওই বিভাগের সভাপতির দায়িত্ব নেন। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে ১৭ জানুয়ারি তিনি সভাপতির পদ থেকে পদত্যাগ করেন। একই কারণ দেখিয়ে ১০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের পদ থেকেও পদত্যাগ করেন তিনি।

ফোকলোর বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. রাশিদ আসকারী বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে দায়িত্ব দিয়েছে। ফোকলোর নতুন একটি বিভাগ। নতুন বিভাগ দাঁড় করাতে কিছু বাড়তি শ্রম দরকার হয়। আমি সততা, নিষ্ঠা ও প্রজ্ঞার সঙ্গে এ দায়িত্ব পালন করার চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬ 
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।