ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবি সাংবাদিকতা বিভাগ

‘রাশিদা মহিউদ্দিন স্বর্ণপদক’ প্রবর্তন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
‘রাশিদা মহিউদ্দিন স্বর্ণপদক’ প্রবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ‘রাশিদা মহিউদ্দিন স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে। বিভাগের স্নাতক সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত একজন মেধাবী শিক্ষার্থীকে  এ পদক দেওয়া হবে।


 
সোমবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, এই স্বর্ণপদক প্রবর্তনের লক্ষ্যে একটি ট্রাস্ট ফান্ড গঠনের জন্য প্রয়াত রাশিদা মহিউদ্দিনের ভাই রেজাউল করিম ৮ লাখ টাকার একটি চেক রোববার (২৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের কাছে হস্তান্তর করেছেন। এ ফান্ডের আয় থেকেই প্রতি বছর স্বর্ণপদক দেওয়া হবে।
 
উপাচার্য দফতরে আয়োজিত এ চেক হস্তান্তর অনুষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের  চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান উপস্থিত ছিলেন।
 
বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব প্রয়াত রাশিদা মহিউদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতক সম্মান শ্রেণির প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫
এসএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।