ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বাকৃবির ৭ম সমাবর্তন ২৩ ফেব্রুয়ারি

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
বাকৃবির ৭ম সমাবর্তন ২৩ ফেব্রুয়ারি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি(ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সপ্তম সমাবর্তন আগামী ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সমাবর্তনে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড.মো. আলী আকবর।



সোমবার(২৫ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে উপাচার্য কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় উপাচার্য জানান, আগামী ২৩ ফেব্রুয়ারি বাকৃবির ৭ম সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তন উপলক্ষে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।

মতবিনিময় সভায় জানানো হয়, সমাবর্তনে স্নাতক(জানুয়ারি-জুন/২০১৩ থেকে জানুয়ারি-জুন/২০১৪) এর ১ হাজার ৯১৯ জন, এম.এস(জানুয়ারি-জুন/২০১৪) এর ২ হাজার ৮৫১ জন এবং পিএইচডি (২০১১ থেকে ২০১৪) এর ৩৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন।

এছাড়া ৬ষ্ঠ সমাবর্তনের পর থেকে যাদের সনদ দেওয়া হয়নি এমন ৪ হাজার ৮০৮ জন শিক্ষার্থীকে মূল সনদ দেওয়া হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ছাইফুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন, এডিশনাল রেজিস্ট্রার (শিক্ষা) ফারুক আহম্মদ, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক ড. আমিনুর রহমান চৌধুরী প্রমুখ।

এদিকে, ২০১৫ সালে পাস করা শিক্ষার্থীদেরকে ৭ম সমাবর্তনে অন্তর্ভুক্ত না করায় চাপা ক্ষোভ বিরাজ করছিল ২০১০-১১ সেশনের শিক্ষার্থীদের মাঝে।

ওই ব্যাচের শিক্ষার্থীদের অন্তর্ভুক্ত করা যায় কিনা এমন প্রশ্নের জবাবে উপাচার্য জানান, ওই ব্যাচের কথা মাথায় রেখে ২০১৭ সালেই আরেকটি সমাবর্তনের উদ্যোগ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।