ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

অন্যায়-অপকর্মে জড়িতদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
অন্যায়-অপকর্মে জড়িতদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কেউ অন্যায়-অপকর্মে জড়িত হলে ‘জিরো টলারেন্স’র ভিত্তিতে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

ঢাবির ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের উদ্যোগে আয়োজিত মঙ্গলবার (২৬ জানুয়ারি) এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।



টিএসসি মিলনায়তনে কলা ও চারুকলা অনুষদের আওতাধীন বিভিন্ন বিভাগের প্রথম বর্ষ (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের এ পরিচিতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ড. আরেফিন সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের ভালো মানুষ হওয়ার পাশাপাশি মূল্যবোধ সম্পন্ন জাতি হিসেবে গড়ে উঠতে হবে। অন্যথায় তাদের চমৎকার একাডেমিক রেজাল্ট দেশের কোনো কাজে আসবে না।

বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন মেনে চলতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে নেতৃত্বের গুণাবলী অর্জন করতে হবে। একই সঙ্গে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নেও কাজ করতে হবে তাদের।

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
এসএ/ওএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।