ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

শিক্ষা

প্রথম-তৃতীয় শ্রেণির শিখনকালীন মূল্যায়ন নির্দেশিকা স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
প্রথম-তৃতীয় শ্রেণির শিখনকালীন মূল্যায়ন নির্দেশিকা স্থগিত

ঢাকা: জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত প্রাথমিক স্তরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির শিখনকালীন মূল্যায়ন নির্দেশিকা স্থগিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

মঙ্গলবার (২ জুলাই) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মো. লুৎফুর রহমানের সই করা চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

উপজেলা ও থানা শিক্ষা অফিসারদের কাছে চিঠিটি পাঠানো হয়েছে।

প্রাথমিক স্তরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির শিখনকালীন মূল্যায়ন, তথ্য সংগ্রহ ও সংরক্ষণ প্রক্রিয়ার জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত মূল্যায়ন নির্দেশিকা, ইনস্ট্রাকশনাল ভিডিও এবং বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ের সংক্ষিপ্ত নির্দেশিকাসহ 

প্রাথমিক স্তরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির শিখনকালীন মূল্যায়ন, তথ্য সংগ্রহ ও সংরক্ষণ প্রক্রিয়ার জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত মূল্যায়ন নির্দেশিকা, ইন্সট্রাকশনাল ভিডিও এবং উদাহরণস্বরূপ বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ের একটি সংক্ষিপ্ত নির্দেশিকাসহ মাঠপর্যায়ে চিঠি পাঠানো হয়।  

অনিবার্য কারণবশত চিঠিটি স্থগিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। পরে সংশোধিত মূল্যায়ন নির্দেশিকা মাঠপর্যায়ে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।