ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জাবিতে শিক্ষক লাঞ্ছনা

ছাত্রলীগের সেই তিন কর্মীকে অব্যাহতি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
ছাত্রলীগের সেই তিন কর্মীকে অব্যাহতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষককে লাঞ্ছিত ও দুই শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে তিন ছাত্রলীগ কর্মীকে অব্যাহতি দিয়েছে ছাত্রলীগ।

বুধবার (২৭ জানুয়ারি) জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানান।



অব্যাহতিপ্রাপ্ত তিন ছাত্রলীগ কর্মী হলেন সরকার ও রাজনীতি বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী আবু সাদাত মো. সায়েম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী মো. জামশেদ আলম ও বাংলা বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী জাহিদ হাসান।

মাহমুদুর রহমান বলেন, এই ঘটনার তদন্ত চলাকালীন তাদের সব প্রকার সাংগঠনিক কার্যকলাপ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা ছাত্রলীগের কোনো মিছিল মিটিং এমনকি সাংগঠনিক কাজেও অংশগ্রহণ করতে পারবেন না।

তদন্তে তারা যদি দোষী সাব্যস্ত হন, তবে তাদের সংগঠন থেকে বহিষ্কার করা হবে এবং তাদের বিরুদ্ধে শাস্তির দাবি জানানো হবে বলেও জানান তিনি।

গত ২৩ জানুয়ারি ইতিহাস বিভাগের অধ্যাপক মোহাম্মদ মোজাহিদুল ইসলাম ওই তিন ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে যৌন নিপীড়ন, মারধর ও শিক্ষক লাঞ্ছনার জন্য প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে প্রক্টর তিন ছাত্রলীগ কর্মীকে কারণ দর্শানের নোটিশ দেন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
আরএইচএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।