ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বইয়ের জ্ঞানের বাইরেও জ্ঞান অর্জন করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
বইয়ের জ্ঞানের বাইরেও জ্ঞান অর্জন করতে হবে ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম বলেছেন, শুধুমাত্র বইয়ের জ্ঞানের মধ্যে সীমাবদ্ধ থাকলে চলবে না, সব বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। আধুনিক বিশ্বের সঙ্গে এগিয়ে যেতে হলে কম্পিউটারসহ কারিগরি জ্ঞান অর্জন করতে হবে।

এখনই সময় নিজেদের দক্ষ হিসেবে গড়ে তোলার।

বুধবার (২৭ জানুয়ারি) রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০১৬ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
জীবনের লক্ষ্য নির্ধারণ করে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে কঠোর পরিশ্রম করার পরামর্শ দিয়ে মেয়র বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া অনুশীলন ও সাংস্কৃতিক চর্চাতেও অংশগ্রহণ করতে হবে। আমাদের সংস্কৃতির ঐতিহ্য দীর্ঘ দিনের। চেতনায় আমরা বাঙালি। আমাদের সংস্কৃতি সুশিক্ষা প্রদান করে। তবে ফেসবুক, ইন্টারনেট, টিভি চ্যানেলের মাধ্যমে অপসংস্কৃতি ছড়িয়ে পড়ছে। এর ভালো দিককে গ্রহণ ও খারাপ দিককে বর্জন করতে হবে।

মেয়র বলেন, রাজশাহীকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমরা কাজ করছি। এরই অংশ হিসেবে দশ কোটি টাকায় বিভিন্ন স্থানে সাইকেল লেন গড়ে তোলা হচ্ছে। পর্যায়ক্রমে আরও উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

কর্তৃপক্ষের দাবির প্রেক্ষিতে বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।

পরে মেয়র এসএসসি শিক্ষার্থীদের হাতে অ্যাডমিট কার্ডসহ শুভেচ্ছা উপহার তুলে দেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের সভাপতি আলহাজ মোশাররফ হোসেন বাচ্চু।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
এসএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।