ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে র‌্যাগিং নিয়ে সংঘর্ষে আহত ২

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
শাবিপ্রবিতে র‌্যাগিং নিয়ে সংঘর্ষে আহত ২ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নবাগত এক ছাত্রীকে র‌্যাগ দেওয়া কেন্দ্র করে সংঘর্ষে আহত হয়েছেন দুই শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় শাবিপ্রবি ক্যাম্পাসে এ সংঘর্ষ হয়।



বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল কমিটি সূত্রে জানা যায়, গণিত বিভাগের নবাগত এক ছাত্রীকে একই বিভাগের নজরুল ইসলাম রাকিব, মোশাররফ, মাহমুদ ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের রাজু ক্যাফেটেরিয়ার ছাদে র‌্যাগ দেন। এতে ওই ছাত্রী অজ্ঞান হয়ে পড়েন।

এ ঘটনার জেরে ওই ছাত্রীর পরিচিত বিবিএর শিক্ষার্থী আতিয়ার ও মেহেদী র‌্যাগিং বিষয়ে রাকিবকে জিজ্ঞাস করায় রাকিব ও রাজুসহ কয়েকজনের সংঘবদ্ধ দল তাদের উপর হামলা চালায়। হামলায় আহত হন ‍মেহেদী ও আতিয়ার। এতে শিক্ষার্থীদের মধ্যে দুই পক্ষ হয়ে যায়।

এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং শাহপরান হলের সামনে শিক্ষার্থীদের উভয়পক্ষ অবস্থান নেয়। প্রশাসনের হস্তক্ষেপে পরে পরিস্থিতি শান্ত হয়।

আহত শিক্ষার্থী আতিয়ার বাংলানিউজকে বলেন, র‌্যাগিংয়ের প্রতিবাদ করায় আমিসহ আমার বন্ধুদের উপর কতিপয় উগ্র শিক্ষার্থী হামলা করেছে। রাকিব আহত হয়ে ওসমানী হাসপাতালের ৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসারত।

এ বিষয়ে প্রক্টর কামরুজ্জামান চৌধুরী বাংলানিউজকে বলেন, র‌্যাগিংয়ের ঘটনায় ওই ছাত্রী অজ্ঞান হয়ে পড়লে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ ঘটনায় প্রশাসনের জিরো টলারেন্স নীতি অনুযায়ী কাউকে ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।