ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

কে এম কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব শুরু শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
কে এম কলেজের সুবর্ণ জয়ন্তী উৎসব শুরু শুক্রবার

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান কাজী মাহবুবউল্লাহ (কেএম) কলেজের দু’দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী উৎসব শুরু হচ্ছে শুক্রবার (২৯ জানুয়ারি)।

দু’দিনের এ আয়োজনকে কেন্দ্র করে রঙিন সাজে সেজেছে কলেজ ক্যাম্পাস।

কলেজ মাঠে বিশাল প্যান্ডেল তৈরি করা হয়েছে। ভাঙ্গা উপজেলার গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে সুদৃশ্য তোরণ নির্মাণ করা হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য কাজী জাফরউল্লাহ।

প্রথম দিনের অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি এবং সমাপনী অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়াও সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, সাবেক সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ, এফবিসিসিআই’র সাবেক সভাপতি এ কে আজাদ, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কলেজের প্রাক্তন ছাত্র মজিবর রহমান এবং কলেজের প্রাক্তন ছাত্র সমাজসেবক মো. আলিমুজ্জামান বিশেষ অতিথি থাকবেন।

দ্বিতীয় দিন শনিবার (৩০ জানুয়ারি) সকাল দশটায় প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ অনুষ্ঠিত হবে।

দুই দিনের সাংস্কৃতিক পর্বে শিল্পী মনির খান, নকুল কুমার বিশ্বাস, সালমা, পড়শি, রিংকু, শরণসহ জাতীয় পর্যায়ের শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

কাজী মাহবুবউল্লাহ কলেজের অধ্যক্ষ মোশায়েদ হোসেন ঢালী জানান, সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী উৎসব প্রাক্তন ও বর্তমান শিক্ষক, শিক্ষার্থী এবং আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে মিলনমেলায় পরিণত হবে।

উৎসবের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

জাতীয়করণের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে কাজী মাহবুব উল্লাহ কলেজ কর্তৃপক্ষ ২০১৪ সালের ৩০ জানুয়ারি কলেজের প্রায় ১১ একর জমিসহ যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি (যার বাজার মূল্য ১০২ কোটি টাকা) শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর রেজিস্ট্রিকৃত দানপত্র দলিল করে দিয়েছেন।

অর্থ ছাড়ের সম্মতি পেলে কলেজটি যেকোনো মুহূর্তে সরকারি ঘোষণা হবে।

ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলা সদরে অবস্থিত কলেজটি শিক্ষানুরাগী মরহুম কাজী মাহবুবউল্লাহ ১৯৬৫ সালে প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠানটি এ অঞ্চলের শিক্ষা বিস্তারে প্রধান ভ‚মিকা পালন করে চলছে।

উচ্চশিক্ষা বিস্তারে ২০০৯ সালে কলেজটিতে অনার্স কোর্স চালু হয়। বর্তমানে এ কলেজে উচ্চমাধ্যমিক, ডিগ্রি ও ৭টি বিষয়ে অনার্স কোর্সে প্রায় সাড়ে ৫ হাজার শিক্ষার্থী পড়ালেখা করছেন। কলেজে বর্তমানে শিক্ষক ও কর্মচারীর সংখ্যা ৮৩ জন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
আরকেবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।