ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এনএসইউতে ‘চ্যাম্পিয়ন অব আর্থ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
এনএসইউতে ‘চ্যাম্পিয়ন অব আর্থ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) ‘চ্যাম্পিয়ন অব আর্থ’ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। চূড়ান্ত পর্বে চ্যাম্পিয়ন হয়েছে এ বিশ্ববিদ্যালয় থেকে অংশ নেওয়া ‘ডেক্সটার’ দল ।



শুক্রবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এনএসইউ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবুল কাশেম।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছে বিশ্ববিদ্যালয়ের ‘প্লুটো ইজ লস্ট’ দল, দ্বিতীয় রানার আপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন’র (আইবিএ) ‘সিরিয়াল কিলার’ দলটি।

এদের মধ্যে বিজয়ী ‘ডেক্সটার’ দলটি পায় ৮০ হাজার টাকা, ‘প্লুটো ইজ লস্ট’ দল ৪০ হাজার টাকা ও ‘সিরিয়াল কিলার’ দল পায় ৩০ হাজার টাকা।

পরিবেশ রক্ষায় সচেতনতা তৈরি ও নতুন কর্মকৌশল বের করতে এনএসইউ আর্থ ক্লাব প্রতিবছর এ প্রতিযোগিতার আয়োজন করে। সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩৫০টি দল এই প্রতিযোগিতায় অংশ নেয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াটার এইডের প্রতিনিধি ড. মো. লিয়াকত আলী, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ গৌড় গোবিন্দ গ্বোসামী, স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিন অধ্যাপক ড. জি ইউ আহসান, বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট অ্যাফেয়ার্স ডিরেক্টর ড. এমদাদুল হক, এনভায়রনমেন্ট সায়েন্স ফ্যাকাল্টির চেয়ারম্যন ড. মোহাম্মদ জাকারিয়া ও আর্থ ক্লাবের ফ্যাকাল্টি অ্যাডভাইজার তাহমীদ হক এশার প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
এসএ/আরএইচএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।