ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

খুলনায় এসএসসি পরীক্ষার্থী বেড়েছে ১ হাজার ৭৭৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
খুলনায় এসএসসি পরীক্ষার্থী বেড়েছে ১ হাজার ৭৭৯ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম(ফাইল ফটো)

খুলনা: খুলনায় এসএসসি (মাধ্যমিক) পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ১ হাজার ৭৭৯ জন। সোমবার (০১ ফেব্রুয়ারি) থেকে এ পরীক্ষা শুরু হবে।

ইতোমধ্যে পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।

খুলনা জেলা প্রশাসন ও মাধ্যমিক উচ্চ শিক্ষা খুলনা আঞ্চলিক অফিস সূত্রে জানা যায়, ২০১৬ সালে এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার্থীর সংখ্যা ২৮ হাজার ৫২৩ জন। যার মধ্যে এসএসসিতে ২৩ হাজার ৭২৪ জন, দাখিলে ২ হাজার ৯০৮ জন এবং এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ১ হাজার ৮৯১ জন পরীক্ষার্থী।
 
২০১৫ সালে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৬ হাজার ৭৪৪ জন। যার মধ্যে এসএসসিতে ছিল ২১ হাজার ৪৭৫ জন, দাখিলে ৩ হাজার ৩৪ জন এবং এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ছিল ২ হাজার ২৩৫ জন।

এবার এসএসসি পরীক্ষায় জেলার ৯ উপজেলায় ২৮টি, মহানগরীতে ১৯টি, দাখিলে ৯টি উপজেলায় ১২টি এবং মহানগরীতে ২টি, এসএসসি (ভোকেশনাল) ৯টি উপজেলায় ১৩টি এবং মহানগরীতে ৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা খুলনা অঞ্চলের উপ-পরিচালক টি এম জাকির হোসেন শুক্রবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ৫২ মিনিটে বাংলানিউজকে জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মতে এসএসসি পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
এমআরএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।