ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সন্তানদের বাস্তব শিক্ষায় শিক্ষিত করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
সন্তানদের বাস্তব শিক্ষায় শিক্ষিত করতে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়ণগঞ্জ: শুধু মুখস্ত নির্ভর শিক্ষা নয় সন্তানদের বাস্তব শিক্ষায় শিক্ষিত করতে আহ্বান জানিয়েছেন শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন।

শনিবার (৩০ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে নারায়ণগঞ্জের দেওভোগে বিদ্যানিকেতন হাই স্কুলের দশম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সচিব এ আহ্বান জানান।

তিনি দুই দিনব্যাপী পিঠা মেলা, চিত্র প্রদর্শনী, শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সোহরাব হোসাইন বলেন, শুধু মুখস্ত নয় আমাদের সন্তানদের বাস্তব শিক্ষায় শিক্ষিত করতে হবে। তাদের মধ্যে দেশপ্রেম জাগিয়ে তুলতে হবে। দেশের প্রতি ভালোবাসা সম্পর্কে তাদের আগে থেকেই ধারণা দিতে হবে।

‘আমাদের সন্তানদের দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব অভিভাবকদেরই’- মত দেন তিনি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা বলেন, প্রতিটি জেলায় দু’টি স্কুল বাছাই করে মান সম্মত করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী এক মাসের মধ্যে সবাইকে নিয়ে আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রথম অধিনায়ক রকিবুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউসুল আজম, শিক্ষানুরাগী কাসেম জামাল, স্কুল পরিচালনা কমিটির সভাপতি কাশেম হুমায়ুন, সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ প্রভাত চন্দ্র দত্ত, নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রেবেকা সুলতানাসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।