ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জাবি শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থি ৮, বিএনপিপন্থি ৭

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
জাবি শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থি ৮, বিএনপিপন্থি ৭ অজিত কুমার মজুমদার ও বশির আহমেদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি-২০১৬ সালের নির্বাহী পরিষদ নির্বাচনে ১৫টি পদের মধ্যে আওয়ামীপন্থি শিক্ষকরা সভাপতি-সাধারণ সম্পাদকসহ আটটি পদে জয়ী হয়েছেন। অপরদিকে সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও যুগ্ম-সম্পাদকসহ সাতটি পদে জয়ী হয়েছেন বিএনপিপন্থি শিক্ষকরা।



শনিবার (৩০ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় শিক্ষক ক্লাবের সামনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক এ কে এম আবুল কালাম।

এর আগে শিক্ষক ক্লাবে সকাল সাড়ে নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

আওয়ামীপন্থি শিক্ষকদের জোট ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেলের বিজয়ীরা হলেন-সভাপতি পদে অধ্যাপক অজিত কুমার মজুমদার (পরিসংখ্যান বিভাগ), সম্পাদক পদে সহযোগী অধ্যাপক বশির আহমেদ (সরকার ও রাজনীতি বিভাগ), সদস্য পদে অধ্যাপক ফরিদ আহমদ (পদার্থ বিজ্ঞান বিভাগ), অধ্যাপক মো. আনোয়ার খসরু পারভেজ (মাইক্রোবায়োলজি বিভাগ), সহকারী অধ্যাপক মো. ওয়াহিদুজ্জামান (আইআইটি), অধ্যাপক খালেদ হোসাইন (বাংলা বিভাগ), অধ্যাপক মো. শাহেদুর রশিদ (ভূগোল ও পরিবেশ বিভাগ) এবং অধ্যাপক শেখ মো. মনজুরুল হক (ভূগোল ও পরিবেশ বিভাগ)।

অপরদিকে বিএনপিপন্থি শিক্ষকদের ‘বহুদলীয় গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষকদের প্যানেল’ থেকে বিজয়ীরা হলেন সহ-সভাপতি পদে অধ্যাপক ফিরোজা হোসেন (উদ্ভিদবিজ্ঞান বিভাগ), কোষাধ্যক্ষ পদে অধ্যাপক মো. মামুন হোসেন (রসায়ন বিভাগ) এবং যুগ্ম-সম্পাদক পদে সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম (ভূগোল ও পরিবেশ বিভাগ), সদস্য পদে অধ্যাপক
আবেদা সুলতানা (গণিত বিভাগ), অধ্যাপক মাহবুব কবির (রসায়ন বিভাগ), অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার (ফার্মেসি বিভাগ) এবং অধ্যাপক শামীমা সুলতানা (বাংলা বিভাগ)।

নির্বাচনে ৫০৯ জন ভোটারের মধ্যে ৪৭৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা যায়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।