ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এবার রাজশাহী বোর্ডে এসএসসি পরীক্ষার্থী দেড় লাখের বেশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
এবার রাজশাহী বোর্ডে এসএসসি পরীক্ষার্থী দেড় লাখের বেশি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: আগামীকাল সোমবার (০১ ফেব্রুয়ারি) থেকে সারাদেশে একযোগে শুরু হতে যাচ্ছে এসএসসি পরীক্ষা।

এবারের এসএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে এক লাখ ৫২ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী অংশ নিতে যাচ্ছে।

যা গতবারের চেয়ে ২৫ হাজার ৪৬ জন বেশি। এর আগে ২০১৪ সালে এই শিক্ষাবোর্ডে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো এক লাখ ২৭ হাজার ৫২০ জন।

রোববার (৩১ জানুয়ারি) দুপুরে রাজশাহী শিক্ষাবোর্ডে করা সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে। এ সময় পরীক্ষার সার্বিক প্রস্তুতি সম্পর্কে বিভিন্ন তথ্য উপস্থাপন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল কালাম আজাদ, প্রধান মূল্যায়ন কর্মকর্তা এস এম গোলাম আজম, উপপরীক্ষা নিয়ন্ত্রক দুরুল হক।  

এতে জানানো হয়, এবার রাজশাহী শিক্ষাবোর্ডে ২২৭টি কেন্দ্রের মাধ্যমে পরীক্ষা নেওয়া হবে। নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা এক লাখ ৪৫ হাজার ৬৯৮ জন। এছাড়াও অনিয়মিত পরীক্ষার্থী রয়েছে ৬ হাজার ৫৯০ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীর সংখ্যা ২৭৮ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, এবার রাজশাহী বোর্ডে ২ হাজার ৬১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এক লাখ ৫২ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ৭৯ হাজার ৭৬৬ জন ছাত্র এবং ৭২ হাজার ৮০০ জন ছাত্রী।

এরই মধ্যে প্রবেশপত্র পাঠানো হয়েছে। ভিজিলেন্স ও ঝটিকা দলও গঠন করা হয়েছে। কেন্দ্রগুলোতে উত্তরপত্রসহ অন্যান্য উপকরণ পাঠানোসহ পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে, জানান তিনি।

এদিকে প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য নির্ধারিত সময় বাড়িয়ে ৩০ মিনিট করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
এসএস/ওএইচ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।