ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এসএসসি-২০১৬

পরীক্ষার্থী নেই একজনও তবুও ৬ প্রবেশপত্র ইস্যু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
পরীক্ষার্থী নেই একজনও তবুও ৬ প্রবেশপত্র ইস্যু

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলার বনগাড়া উচ্চ বিদ্যালয় থেকে এবছর কোনো শিক্ষার্থী এসএসসি পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেনি। তবুও এ বিদ্যালয়ের ৬ শিক্ষার্থীর নামে প্রবেশপত্র ইস্যু হয়েছে!

সোমবার (০১ ফেব্রুয়ারি) থেকে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ধুনট এনইউ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ওই ৬ জনের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা।



৬ জন শিক্ষার্থীর ভুয়া প্রবেশপত্র নিয়ে বিপাকে পড়েছেন ধুনট এনইউ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব মশিউর রহমান।

মশিউর রহমান বাংলানিউজকে জানান, এ কেন্দ্রে মোট এক হাজার ১৭জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিবে। অন্যান্য পরীক্ষার্থীর মতো উপজেলার বনগাড়া উচ্চ বিদ্যালয়ের ৬ শিক্ষার্থীর নামে শিক্ষা বোর্ড থেকে ৬টি প্রবেশপত্র ইস্যু করা হয়।

এরা হলো, বিজ্ঞান বিভাগের সূবর্ণা আকতার (রোল-১৪৮৬৭১), ইনছান আলী (রোল-১৪৮৬৭২), মানবিক বিভাগের হোসনে আরা খাতুন (রোল-৫৫৬৫৫৮), মজিলা আকতার (রোল-৫৫৬৫৫৯), আব্দুল মান্নান হাসান (রোল-৫৫৬৫৬০) ও সুমন আলম (রোল-৫৫৬৫৬১)।

কিন্তু ওই ৬টি প্রবেশপত্রের নামে কোনো পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় ফরম পূরণ করেনি। এ কারণে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রবেশপত্র গুলো নিচ্ছেন না।

তিনি আরো জানান, ওই ৬জন পরীক্ষার্থীর জন্য ইতিমধ্যেই কেন্দ্রে আসন বিন্যাস করা হয়েছে। তারা পরীক্ষায় উপস্থিত না হলে ৬টি প্রবেশপত্র রাজশাহী শিক্ষাবোর্ডে ফেরত পাঠানো হবে।

এ বিষয়ে জানতে চাইলে বনগাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম বলেন, এ বছর এই বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার জন্য একজন শিক্ষার্থীও ফরম পূরণ করেনি।

তাই কোনো শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার প্রশ্নই ওঠে না। তবে এই বিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর নামে প্রবেশপত্র ইস্যু করা হলে তা ভুলক্রমেই করেছেন শিক্ষাবোর্ড।

ধুনট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরে আলম বাংলানিউজকে জানান, বনগাড়া উচ্চ বিদ্যালয় এমপিওভুক্ত না। এছাড়া অনেক দিন আগে থেকে ওই বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম স্থগিত করা হয়েছে।

তারপরও কিভাবে এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীদের নামে প্রবেশপত্র ইস্যু করা হয়েছে তা বলতে পারছেন না ওই শিক্ষা কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।