ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

‘প্রশ্নপত্র ফাঁসের আশঙ্কা নেই, গুজবে কান দেবেন না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
‘প্রশ্নপত্র ফাঁসের আশঙ্কা নেই, গুজবে কান দেবেন না’ ছবি: বাদল/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ফেসবুকে বা অন্য কোনোভাবে এবার প্রশ্নপত্র ফাঁসের কোনো আশঙ্কাই নেই। এ ধরনের গুজবে অভিভাবক ও শিক্ষার্থীদের কান না দেওয়ার আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।



সোমবার (০১ ফেব্রুয়ারি) সকাল রাজধানীর তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ছেলে-মেয়েরা হাসি মুখে পরীক্ষা দিচ্ছে। কেউ কারো দিকে তাকাচ্ছে না, যে যার মতো করে পরীক্ষা উত্তরপত্র ভরাট করছে।

এ সময় প্রশ্নপত্র ফাঁস নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, প্রশ্নপত্র ফাঁসের কোনো আশঙ্কা নেই। এ ধরনের গুজবে অভিভাবক ও শিক্ষার্থীদের কান না দেওয়ার আহবান জানাচ্ছি।

তিনি আরও বলেন, ফেসবুকে ভুয়া প্রশ্ন ছড়ালে সঙ্গে সঙ্গেই বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ব্যবস্থা নেবে।

এ সময় উপস্থিত ছিলেন, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়াম্যান আবু বকর ছিদ্দিকসহ শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

সোমবার সকাল ১০টায় সারাদেশে একযোগে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবার পরীক্ষায় (এসএসসি ও দাখিল)  মোট ১৬ লাখ  ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ৮ লাখ ৪২ হাজার ৯৩৩ জন ছাত্র এবং ৮ লাখ ৮ হাজার ৫৯০ জন ছাত্রী।

প্রথম দিন এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

আর মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে কুরআন মাজিদ ও তাজবীদ এবং এসএসসি ভোকেশনালে বাংলা-২ (১৯২১) (সৃজনশীল) ও বাংলা-২ (৮১২১) (সৃজনশীল) ও দাখিল ভোকেশনালে বাংলা-২ (১৭২১) (সৃজনশীল) পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৬
এমআইএইচ/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।