ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সরিষাবাড়িতে শিক্ষা সচেতনতা বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
সরিষাবাড়িতে শিক্ষা সচেতনতা বিষয়ক কর্মশালা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জামালপুর: জেলার সরিষাবাড়ি উপজেলার গজারিয়ায় সম্প্রতি শিক্ষা সচেতনতা ও দিক নির্দেশনামূলক কর্মশালার আয়োজন করে হীড ফাউন্ডেশন নামে একটি সংগঠন।

প্রায় তিন শতাধিক শিক্ষার্থী ও অভিভাবক নিয়ে আয়োজিত এই কর্মশালায় শিক্ষার্থীদের জীবনের লক্ষ্য নির্ধারণে করণীয় সম্পর্কে আলোকপাত করা হয়।



কর্মশালায় সভাপতিত্ব করেন স্থানীয় বাউসী বাঙ্গালী উচ্চ বিদ্যালয়ে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বাহাদুর আলী, প্রধান অতিথি ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম ও প্রধান আলোচক ছিলেন শিক্ষা গবেষক আবুল হোসেন সরকার।

হীড ফাউন্ডেশনের সেক্রেটারি জহুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ কর্মশালায় বাউসী স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল শফিকুল ইসলাম, আরডিএম পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, ঝিনাইদহ কলেজের অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল শাহজাহানসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

হীড ফাউন্ডেশনের সভাপতি ডা. আব্দুর রশিদ জানান, অনেক শিক্ষার্থীই জানে না তাদের জীবনের লক্ষ্য কি, তারা কোন বিষয় নিয়ে পড়বে কিংবা বড় হয়ে কি হবে। অনেকেই আছে যাদের অপছন্দের কোনো বিষয়ে পড়ালেখা করতে হয়। এর সঙ্গে অনেকেই আবার মেধা অনুযায়ী উপযুক্ত বিষয়ে পড়ার সুযোগ পায় না। তাই দেশে বেকারত্বের হার বেড়েই চলেছে।

তিনি জানান, এসব বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি কিভাবে বেকার সমস্যা দূর করা যায় তা নিয়েও কর্মশালায় আলোচনা করা হয়।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৬
একেএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।