ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

২ বছর আগের সিলেবাসের প্রশ্নে এসএসসি পরীক্ষা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
২ বছর আগের সিলেবাসের প্রশ্নে এসএসসি পরীক্ষা!

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার একটি কেন্দ্রের দুই কক্ষের ৭৯ জন এসএসসি পরীক্ষার্থী দুই বছর আগের সিলেবাস অনুযায়ী করা প্রশ্নে পরীক্ষা দিয়েছে।

সোমবার (০১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বাংলা প্রথমপত্রের পরীক্ষায় রামদিয়া পরীক্ষা কেন্দ্রের ওই দুই কক্ষের পরীক্ষার্থীদের সৃজনশীল অংশে ২০১৪ সালের সিলেবাস অনুযায়ী করা প্রশ্ন দেওয়া হয়।



এদিকে, পুরাতন সিলেবাসে করা প্রশ্নে ভালো করতে না পারায় ভেঙে পড়েছে ওই ৭৯ পরীক্ষার্থী। তারা এখন পাস করা নিয়ে আতঙ্কে রয়েছে।

ওই কেন্দ্রের পরীক্ষার্থী সিতারামপুর এম এইচ উচ্চবিদ্যালয়ের ছাত্রী সুমি খানম জানায়, তার আশা ছিল ভাল রেজাল্ট করবে। কিন্তু প্রশ্ন কমন না পড়ায় এখন পাস করা নিয়ে সে দুশ্চিন্তায় রয়েছে।

সে জানায়, ভুল প্রশ্নের বিষয়টি তারা কর্তব্যরত শিক্ষককে জানালেও তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কোনো কথা বলেননি।

এ ব্যাপারে কেন্দ্র সচিব মো. জয়নদ্দিন বাংলানিউজকে বলেন, কেন্দ্রের ২৪১ ও ২৪২নং কক্ষে এ সমস্যা হয়েছে। প্রশ্নপত্র সর্টিং করার সময় এ ঘটনা ঘটেছে। পরীক্ষার্থীরা যখন অভিযোগ করেছিল তখন কক্ষের শিক্ষকের উচিত ছিল ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো।

কর্তব্যে যারা অবহেলা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

গোপালগঞ্জের জেলা প্রশাসক মো. খলিলুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে জানান, তিনি ঘটনাটি শুনেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।