ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবি’তে মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের যাত্রা শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
ঢাবি’তে মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের যাত্রা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীনে ‘মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ’ নামে একটি নতুন বিভাগের যাত্রা শুরু হলো।

সোমবার (০১ ফেব্রুয়ারি) উপাচার্যের অফিস সংলগ্ন লাউঞ্জে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে নতুন এই বিভাগের শুভ উদ্বোধন করেন।



পিএইচডি ডিগ্রিধারী তিন জন শিক্ষক ও প্রথম বর্ষ সম্মান শ্রেণীর ১৬ জন মেধাবী শিক্ষার্থী নিয়ে নতুন এই বিভাগের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

নতুন বিভাগের শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কাজী মোতাহার হোসেন বিজ্ঞান ভবনের (সায়েন্স এনেক্স ভবন) তৃতীয় তলায় বিভাগীয় অফিস ও শ্রেণীকক্ষ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বিভাগটির নবনিযুক্ত প্রথম চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ঢাবি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং শিক্ষার্থীদের মধ্য থেকে নওয়ারা মাহমুদ ব্রতী ও জুলকার নাঈন তাসিন।

নতুন বিভাগের  শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, প্রযুক্তির দিক থেকে মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ হবে একটা সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর বিভাগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় এই বিভাগ অন্যতম ভূমিকা পালন করবে ও অবদান রাখতে সক্ষম হবে।

কিছু সীমাবদ্ধতা থাকলেও এই বিভাগের দ্রুত সম্প্রসারণ করা হবে বলে শিক্ষার্থীদের আশ্বাস প্রদান করেন তিনি।

বাংলাদেশসময়: ১৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
এসএ/আরএম          

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।