ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এসএসসি পরীক্ষা

নারায়ণগঞ্জে প্রথম দিনে অনুপস্থিত ৭৬ পরীক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
নারায়ণগঞ্জে প্রথম দিনে অনুপস্থিত ৭৬ পরীক্ষার্থী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়ণগঞ্জ: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিল ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল পরীক্ষা শুরুর প্রথম দিনে নারায়ণগঞ্জ জেলায় ৭৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। তবে জেলার কোনো কেন্দ্রে বহিষ্কারের ঘটনা ঘটেনি।



সোমবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের শিক্ষা বিভাগের কর্মকর্তা নাসরিন বেগম বাংলানিউজকে জানান, এবারের এসএসসি পরীক্ষায় জেলায় মোট পরীক্ষার্থী ২২ হাজার ৭৪৫ জন। এর মধ্যে প্রথম দিনের পরীক্ষায় উপস্থিত ছিলো ২২ হাজার ৬৮৪ জন। অনুপস্থিত ছিলো ৬১ জন। এছাড়া দাখিল পরীক্ষায় ২ হাজার ১৭৩ জন শিক্ষার্থীর মধ্যে অংশগ্রহণ করে ২ হাজার ১৬১ জন। অনুপস্থিত ছিলো ১২ জন। ভোকেশনালে মোট শিক্ষার্থী ছিলো ৮৩৬ জন। এর মধ্যে ৮৩৩ জন উপস্থিত ছিল ও অনুপস্থিত ছিলো ৩ জন।

প্রথম দিনে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শুরুর পর নগরীর বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন- নারায়ণগঞ্জ জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম, জেলা পুলিশ সুপার মহিদউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার ( ডিএসবি) জাকারিয়া।  

বাংলাদেশসময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।