ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

কক্সবাজারে এসএসসির প্রথমদিনে অনুপস্থিত ৭৩ পরীক্ষার্থী

স্টাফ করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
কক্সবাজারে এসএসসির প্রথমদিনে অনুপস্থিত ৭৩ পরীক্ষার্থী ছবি: বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: সারাদেশের মতো কক্সবাজারের ৪১টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় শুরু হয়ে দুপুর একটায় পরীক্ষা শেষ হয়।



প্রথমদিনের পরীক্ষায় কক্সবাজারে অনুপস্থিত ছিল ৭৩জন পরীক্ষার্থী। প্রথমদিনে এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্রের পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা।

এদিকে সোমবার কক্সবাজারের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. আলী হোসেন। এসময় পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কেন্দ্র পরিদর্শকদের সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

কক্সবাজার জেলা প্রশাসন শিক্ষা ও কল্যাণ শাখা সূত্রে জানা গেছে, এবছর এসএসসি ও সমমানের পরীক্ষায় কক্সবাজার জেলায় ৪১টি কেন্দ্রে পরীক্ষার্থী রয়েছে ১৮ হাজার ৪২৯ জন। এসএসসিতে ২৩টি কেন্দ্রে ১২ হাজার ৭৫১ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৩৫ জন। দাখিলে ১২টি কেন্দ্রে ৫ হাজার ১২ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২৮জন। কারিগরিতে ৬টি কেন্দ্রে ৬৬৬ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১০ জন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৬
টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।