ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এসএসসি পরীক্ষা

রায়পুরে ৫ পরীক্ষার্থী অচেতন, ৪ শিক্ষককে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
রায়পুরে ৫ পরীক্ষার্থী অচেতন, ৪ শিক্ষককে অব্যাহতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় এসএসসি পরীক্ষার একটি কেন্দ্রে ১৫ মিনিট পর প্রশ্ন বিতরণ ও নির্ধারিত সময়ের আগেই উত্তরপত্র নেওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ৫ পরীক্ষার্থী অসুস্থ হয়ে অচেতন হয়ে পড়ে।

এ খবরে বিক্ষুব্ধ অভিভাবকরা শিক্ষকদের অবরুদ্ধ করেন।

এদিকে, দায়িত্বে অবহেলার অভিযোগে ওই কেন্দ্রের পরিদর্শনের দায়িত্বে থাকা ৪ শিক্ষককে কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (০১ ফেব্রুয়ারি) দুপুরে এসএসসি পরীক্ষার প্রথমদিন বাংলা প্রথমপত্রের পরীক্ষা চলাকালে রায়পুর পৌর শহরের এলএম মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসব ঘটনা ঘটে।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন, এলএম মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক চন্দন, মৈত্রি স্কুলের শিক্ষক মাহাবুব, মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ইউনুস ও কাজীর দীঘিরপাড়া স্কুলের শিক্ষক পারভেজ।

পরীক্ষার্থী ও অভিভাবকরা জানান, সকাল ১০টায় বাংলা প্রথমপত্রের নৈব্যর্ক্তিক পরীক্ষা শেষে নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর রচনামূলক প্রশ্ন দেওয়া হয় ও অতিরিক্ত সময় না দিয়েই উত্তরপত্র নিয়ে নেওয়া হয়।

এতে রায়পুর মাটের্ন্টস একাডেমির পরীক্ষার্থীরা কান্নাকাটি শুরু করে। একপর্যায়ে ৫ পরীক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেলে। পরে তাদের দুইজনকে রায়পুর ও লক্ষ্মীপুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

এ খবরে অভিভাবকরা উত্তেজিত হয়ে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখেন। পরে তাৎক্ষণিকভাবে ওই কক্ষের ৪ পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বাংলানিউজকে জানান, খবর পেয়ে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।
 
রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আলম ও শিক্ষা কর্মকর্তা কামাল হোসেন বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি করে দ্রুত ব্যবস্থা নিতে কেন্দ্র সচিব ও সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৬
এসআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।