ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে আন্তর্জাতিক সম্মেলন শনিবার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
শাবিপ্রবিতে আন্তর্জাতিক সম্মেলন শনিবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে শনিবার (৬ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন।

এদিন ১০টায় শাবিপ্রবির কেন্দ্রীয় অডিটোরিয়ামে ‘বাংলাদেশের নৃবিজ্ঞানে সমসাময়িক ভাবনা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন করবেন সম্মেলনের প্রধান অতিথি এবং অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।



মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

বিভাগের ২০ বছর পূর্তি উপলক্ষে এ আন্তর্জাতিক সম্মেলনে সভাপতিত্ব করবেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া। সম্মেলনের দ্বিতীয় দিনে প্রধান অতিথি থাকবেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে থাকবেন প্রখ্যাত মার্কিন নৃবিজ্ঞানী ড. থিরেসে ব্লানচেট। এ সম্মেলনে বিভিন্ন দেশের বিভিন্ন গবেষক, শিক্ষক অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক মাজহারুল ইসলাম, আফম জাকারিয়া, জাবেদ কায়সার, সঞ্জয়কৃষ্ণ বিশ্বাস, মঞ্জুরুল হায়দার, শাহজাহান মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৬
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।