ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এসএসসি পরীক্ষা

রায়পুরে ৮৯ পরীক্ষার্থীর ভালো ফলাফল নিয়ে অনিশ্চয়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
রায়পুরে ৮৯ পরীক্ষার্থীর ভালো ফলাফল নিয়ে অনিশ্চয়তা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে এসএসসি পরীক্ষার একটি কেন্দ্র ১৫ মিনিট পর প্রশ্ন বিতরণ ও নির্ধারিত সময়ের আগেই উত্তরপত্র নেওয়া ৮৯ পরীক্ষার্থীর ভালো ফলাফলের প্রভাব পড়ার আশঙ্কায় সংবাদ সম্মেলন করা হয়েছে।  

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রায়পুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন রায়পুর মাচ্চেন্টস একাডেমির শিক্ষক ও ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের অভিভাবকরা।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ও কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, সোমবার (১ ফেব্রুয়ারি) দুপুরে পৌর শহরের এলএম মডেল উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা প্রথমপত্র পরীক্ষায় প্রশ্নপত্র দেরিতে দেওয়া এবং উত্তরপত্র নির্ধারিত সময়ের আগে নেওয়ায় পরীক্ষার্থীরা কান্নায় ভেঙে পড়েন। কাঁদতে-কাঁদতে ৫জন শিক্ষার্থী অচেতন হয়ে যায়। পরে অভিভাবকরা তাদের উদ্ধার করে রায়পুর ও লক্ষ্মীপুর সরকারি হাসপাতালে ভর্তি করে।

নির্ধারিত সময়ের চেয়ে ১৫ মিনিট কম পরীক্ষা দিতে পারায় শিক্ষার্থীদের ভালো ফলাফলে প্রভাব পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মাচ্চেন্টস একাডেমির প্রধান শিক্ষক মোহাম্মদ আলী পাটোয়ারী, সহকারী প্রধান শিক্ষক জিল্লুর রহমান, পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবক মাসুদ খান, অ্যাডভোকেট প্রেমধন মজুমদার, নজরুল ইসলাম লিটন, মো. মাহমুদ, গবিন্দ পালসহ প্রায় ৫০জন অভিভাবক।

সোমবার (১ ফেব্রুয়ারি) দুপুরে এসএসসি পরীক্ষার প্রথমদিন বাংলা প্রথমপত্রের পরীক্ষায় লক্ষ্মীপুরের রায়পুর এলএম মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একটি কক্ষে ১৫ মিনিট পর প্রশ্ন বিতরণ ও নির্ধারিত সময়ের আগেই উত্তরপত্র নেওয়ার অভিযোগ ওঠে।

এ ঘটনায় ৫ পরীক্ষার্থী কাঁদতে-কাঁদতে অচেতন হয়ে পড়ে। এ খবরে বিক্ষুব্ধ অভিভাবকরা শিক্ষকদের অবরুদ্ধ করেন। দায়িত্বে অবহেলার অভিযোগে ওই কেন্দ্রের পরিদর্শনের দায়িত্বে থাকা ৪ শিক্ষককে পরীক্ষার কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৬
পিসি/

** রায়পুরে ৫ পরীক্ষার্থী অচেতন, ৪ শিক্ষককে অব্যাহতি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।