ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে বিশ্ব ক্যানসার দিবস পালিত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
জাবিতে বিশ্ব ক্যানসার দিবস পালিত ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘বিশ্ব ক্যানসার দিবস-২০১৬’ পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের উদ্যোগে এ দিবস পালিত হয়।



বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে ক্যানসার বিষয়ে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে বিভাগের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এসে শেষ হয়।

এর আগে, সকাল ১০টায় বিভাগের সেমিনার কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিভাগের সভাপতি অধ্যাপক ডা. মো. রুহুল ফোরকান সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার। সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের ক্যানসার ইপিডেমিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. মো. হাবিবুল্লাহ তালুকদার।

এছাড়া সেমিনারে বক্তারা ক্যানসার সম্পর্কে জনসচেতনতা বাড়ানো এবং ধূমপান ও অস্বাস্থ্যকর জীবনাচরণ ত্যাগ করার প্রতি গুরুত্ব আরোপ করেন।

এসময় সেমিনারে বিভাগের প্রভাষক মো. তাজউদ্দিন সিকদার, মো. সাখাওয়াত হোসেনসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৬
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।