ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

দিনাজপুরের ১৯৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে অতিরিক্ত অর্থ ফেরতের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
দিনাজপুরের ১৯৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে অতিরিক্ত অর্থ ফেরতের নির্দেশ

দিনাজপুর: সরকার নির্ধারিত ভর্তি ফিয়ের বাইরে আদায় করা অতিরিক্ত অর্থ ৭ ফেব্রুয়ারির মধ্যে ফেরত দেওয়ার জন্য দিনাজপুরের ১৯৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) বিকেলে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এ নির্দেশ দিয়ে চিঠি দিয়েছে বোর্ড কর্তৃপক্ষ।



বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান।

তিনি জানান, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ১৯৪টি শিক্ষা প্রতিষ্ঠান ২০১৬ সালের এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের জন্য অতিরিক্ত ফি আদায় করে। এইসব প্রতিষ্ঠান গুলোকে অর্থ ফেরৎ দেওয়ার জন্য লিখিত চিঠি দেওয়া হয়েছে।

এছাড়াও রোববারের (৭ ফেব্রুয়ারি) মধ্যে অর্থ ফেরত দেওয়া ও সোমবারের (৮ ফেব্রুয়ারি) মধ্যে অর্থ ফেরত দেওয়ার প্রমাণপত্র বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শাখায় জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তোফাজ্জুর রহমান আরও জানান, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ১৯৪টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এদের মধ্যে দিনাজপুর জেলায় ৭১টি , গাইবান্ধা জেলায় ৩৫টি, নীলফামারী জেলায় ১৭টি, রংপুর জেলায় ১৩টি, লালমনিরহাট জেলায় ৪০টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ৮টি জেলার মধ্যে ৬টি জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ থাকলেও ঠাকুরগাঁও এবং কুড়িগ্রাম জেলার কোনো শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যায়নি। যোগ করেন তিনি।

বাংলাদশে সময়: ০৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৬
আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।