ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

শিক্ষককে মানুষের শ্রদ্ধা ও আস্থা অর্জন করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৬
শিক্ষককে মানুষের শ্রদ্ধা ও আস্থা অর্জন করতে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুর: শিক্ষকদের মনে রাখতে হবে তাদের জনগণের শ্রদ্ধা ও আস্থা অর্জন করতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, নতুন প্রজন্মকে গড়ে তুলতে নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে।

এ শিক্ষার্থীরাই আপনাদের সম্মানিত করবে।

শনিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুরের কচুয়া ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষকদের চেষ্টায় ছাত্রীরা এগিয়ে যাবে। জাতিসংঘের লক্ষ্য ছিল ২০১৫ সালের মধ্যে ছেলে-মেয়ের শিক্ষায় সমতা অর্জন। বাংলাদেশ নির্ধারিত সময়ের তিন বছর আগে শুধু প্রাথমিকেই নয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে সমতা অর্জন করতে সক্ষম হয়েছে। এখন আমাদের প্রাথমিকে শতকরা ৫১ ও মাধ্যমিকে ৫৩ জন মেয়ে। দেখা যাচ্ছে মেয়েরা এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী বলেন, একসময় বলা হয়েছিল নৌকায় ভোট দিলে দেশে কোনো মাদ্রাসা থাকবে না। শেখ হাসিনার সরকার ইতোমধ্যে ১ হাজার ৩৩১টি মাদ্রাসায় ভবন তৈরি করেছে।
মাদ্রাসা ও স্কুল এবং ডিগ্রি কলেজ মাদ্রাসা শিক্ষকদের বেতন সমান করে দিয়েছি।

তিনি বলেন, ৩৫টি মডেল মাদ্রাসা করেছি। আমরা মাদ্রসায় অনার্স কোর্স চালু করেছি। মাদ্রাসা থেকে কোরআন-হাদিস পড়ে যেমনি আলেম হবে, তেমনি ফিজিক্স, ক্যামেস্ট্রি পড়ে আধুনিক শিক্ষায় শিক্ষিত হবে।

কলেজের প্রতিষ্ঠাতা রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান গোলাম হোসেনের সভাপত্বি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, চাঁদপুরের পুলিশ সুপার শামছুন্নাহার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ তাপস কুমার দত্ত।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।