ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিতে দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন সমাপ্ত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৬
শাবিতে দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন সমাপ্ত ফাইল ফটো

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ‘বাংলাদেশে নৃবিজ্ঞানের সম-সাময়িক ভাবনা’ শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শেষ হয়েছে।

রোববার (০৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সমাপনী অধিবেশনের মাধ্যমে শেষ হয় এই সম্মেলন।



সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন।

আব্দুল মোমেন বলেন, নৃবিজ্ঞান মানুষের সঙ্গে সমাজ, সংস্কৃতি ও ধর্মের সম্পর্ক তৈরি করে। পৃথিবীর খুব কম দেশেই ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে সবাই একত্রে বসবাস করে। সেদিক থেকে আমরা ব্যতিক্রম। তরুণদের সহযোগিতা ছাড়া সরকারের পক্ষে এ সাফল্য অর্জন সম্ভব  ছিল না।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ড. ফয়সাল আহমেদ চৌধুরী, নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক একেএম মাজহারুল ইসলাম, সহকারী অধ্যাপক মনজুর-উল-হায়দার ও সঞ্জয় কৃঞ্চ বিশ্বাস প্রমুখ।

দু’দিনব্যাপী বাংলাদেশে নৃবিজ্ঞানের সম-সাময়িক ভাবনা শীর্ষক সম্মেলনে ৮৩টি প্রবন্ধ প্রদর্শিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৬
ওএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।