ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

এসএসসির তৃতীয় দিন বহিষ্কার ১৫৪ পরীক্ষার্থী

সিনিয়র করেসন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৬
এসএসসির তৃতীয় দিন বহিষ্কার ১৫৪ পরীক্ষার্থী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম / ফাইল ফটো

ঢাকা: এসএসসি ও সমমানের পরীক্ষার তৃতীয় দিন অনুষ্ঠিত পরীক্ষায় সারাদেশে ১৫৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া সাত হাজার ৪৭৯ জন পরীক্ষার্থী এদিন অনুপস্থিত ছিল।


 
রোববার (০৭ ফেব্রুয়ারি) এসএসসিতে ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্র, দাখিলে আরবি প্রথম পত্র, এসএসসি ভোকেশনালে গণিত-২ (১৯২৩) ও গণিত-২ (৮১২৩) এবং দাখিল ভোকেশনালে গণিত-২ (১৭২৩) ও গণিত-২ (৮৫২৩) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
 
আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি আবু বক্কর ছিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নকলের দায়ে কারিগরি বোর্ডে ৪৭ জন, মাদ্রাসা বোর্ডে ২৯ জন, ঢাকা বোর্ডে ১৯ জন, কুমিল্লায় ২১ জন, রাজশাহীতে ১৩ জন, যশোরে ৩ জন, চট্টগ্রামে ৫ জন, সিলেটে ৩ জন, বরিশালে ১০ জন এবং দিনাজপুর বোর্ডে ৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
 
ঢাকা বোর্ডে ৯৩৫ জন, রাজশাহীতে ৩৮০ জন, কুমিল্লায় ৩৭২ জন, যশোরে ৪৩১ জন, চট্টগ্রামে ২৯৭ জন, সিলেটে ২৫৩, বরিশালে ২৪৮ এবং দিনাজপুর বোর্ডে ২৫৯ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
 
এছাড়া মাদ্রাসা শিক্ষা বোর্ডে ৩ হাজার ২১৮ জন এবং কারিগরি বোর্ডে ১ হাজার ৮৬ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
 
গত ১ ফেব্রুয়ারি থেকে তিন হাজার ১৪৩টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।
 
তিন দিনের পরীক্ষায় মোট ২০৪ পরীক্ষার্থী ও নয়জন পরীক্ষক বহিষ্কার হলেন। আর অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা পৌঁছালো ২১ হাজার ১৩৬ জনে।
 
বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।