ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

কুয়েটে কেসিসি-এফএসএম স্কলারশিপের যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
কুয়েটে কেসিসি-এফএসএম স্কলারশিপের যাত্রা শুরু

খুলনা: ‘খুলনা সিটি কর্পোরেশন মানব বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক বৃত্তি’র (কেসিসিএফএসএমএস) যাত্রা শুরু হয়েছে। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের আর্থিক সহায়তায় এবং খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) পৃষ্ঠপোষকতায় এ বৃত্তি প্রদান করা হবে।



এই বৃত্তির মাধ্যমে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের মানব বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক গবেষণা পরিচালনার জন্য গবেষকদের বৃত্তি প্রদান করা হবে। বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে মাসিক ২০ হাজার টাকা এবং গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য এককালীন ৫০ হাজার টাকা প্রদান করা হবে।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের কক্ষে বৃত্তি প্রদানের লক্ষে গঠিত বাছাই কমিটির সাথে কেসিসি ও এসএনভি প্রতিনিধিদের এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের সভাপতিত্বে এসএনভি’র  প্রকৌশলী শহিদুল ইসলাম, শামীম আকতার, কেসিসি’র প্রধান পরিকল্পনাবিদ আবীরুল জব্বার, কুয়েটের পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুহাম্মদ হারুনুর রশীদ, ইউআরপি বিভাগের বিভাগীয় প্রধান তুষার কান্তি রায়, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম, পুরকৌশল বিভাগের প্রফেসর ড. কাজী হামিদুল বারী, প্রফেসর ড. খন্দকার মাহবুব হাসান, কম্পট্রোলার মো. নুরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৬
এমআরএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।