ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

‘জ্ঞানার্জনের সঙ্গে মানবিক গুণাবলী অর্জন করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
‘জ্ঞানার্জনের সঙ্গে মানবিক গুণাবলী অর্জন করতে হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: জ্ঞানার্জনের সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের মানবিক গুণাবলী অর্জন করতে হবে বলে মন্তব্য করেছেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান।

তিনি বলেন, মানবিক গুণাবলী অর্জন ছাড়া সমাজের উন্নয়ন সম্ভব নয়।

সমাজ তোমাদের দিকে তাকিয়ে আছে। তোমরা একে অন্যকে সহযোগিতা করবে। তাহলেই নিজেদের মধ্যে সম্প্রীতি বাড়বে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মঞ্চে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের কেন্দ্রীয় নবীনবরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ এম এম শামসুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুব হোসেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. হাবিবুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. নজরুল ইসলাম।

সভাপতির বক্তৃতায় ড. মোহীত উল আলম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আধুনিক সমাজ বিনির্মাণে তোমরা নবীনরা পথিকৃৎ। জ্ঞানার্জনের মাধ্যমে বিশ্বকে নতুন করে দেখা যায়। চিত্তের ক্ষুধা নিবারণের জন্য তোমাদের জ্ঞান চর্চা অব্যাহত রাখতে হবে।

বাংলাদেশ সময় ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
আরএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।