ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

বাংলা ভাষায় গুরুত্ব দিতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৬
বাংলা ভাষায় গুরুত্ব দিতে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চাকরির জন্য শুধু ইংরেজি ভাষার দিকে তাকিয়ে থাকলে হবে না, বাংলা ভাষার প্রতি গুরুত্ব দিতে হবে বলে জানিয়েছেন ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ।  

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ধানমন্ডিতে ইউনিভার্সিটির ক্যাম্পাসে  ইস্টার্ণ ইউনিভার্সিটির ক্যারিয়ার ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।



মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতার উদ্দেশ্য ছিল মৌলিক অধিকার নিশ্চিত করা। মানসম্মত শিক্ষা নিশ্চিত করা। আজকের তরুণদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে।

তিনি বলেন, জাতিকে বিজ্ঞান মনষ্ক হয়ে গড়ে তুলতে হবে। দেশ এখন মধ্যম আয়ের, এখনকার গতিতে চললে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। এ জন্য ক্যারিয়ার তৈরিতে গুরুত্ব দিতে হবে।

ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রবের সভাপতিত্বে উদ্বোধনী সেমিনারে সন্মানিত অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএসআরএম এর সভাপতি মোশাররফ হোসাইন, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম, এসিসিএ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মহুয়া রশীদ প্রমুখ।

দিনব্যাপী এ ক্যারিয়ার ফেয়ারে ৩০টি নিয়োগকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা ফেব্রুয়ারি ০৯, ২০১৬
এমএন/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।