ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সাতক্ষীরায় বাল্যবিয়েকে লাল কার্ড দেখালো হাজারো শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
সাতক্ষীরায় বাল্যবিয়েকে লাল কার্ড দেখালো হাজারো শিক্ষার্থী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: বাল্যবিয়ে না করার শপথ নিয়েছে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের সহস্রাধিক শিক্ষার্থী। একই সময় হাত উঁচিয়ে লাল কার্ড দেখিয়ে বাল্যবিয়েকে না বলে স্লোগান দেয় তারা।



শিক্ষাই প্রথম, বাল্যবিবাহকে লাল কার্ড- এ প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে ঝাউডাঙ্গা হাইস্কুল মাঠে বাল্যবিয়ে প্রতিরোধে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় ইউনিয়ন পরিষদ।

ঝাউডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ আব্দুল সাদী।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন-সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনূর ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, ঝাউডাঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান ও বেসরকারি সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্সের কর্মকর্তা শরিফুল ইসলাম।

এর আগে অতিথিরা বাল্যবিয়ে প্রতিরোধে স্থাপিত একটি বিলবোর্ড উদ্বোধন করেন।

এদিকে, অনুষ্ঠানে জানানো হয়, বাল্যবিয়ে প্রতিরোধে ২০১৫ সালে সদর উপজেলায় ৫৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ঝাউডাঙ্গা ইউনিয়নের ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানে বাল্যবিয়ে প্রতিরোধী শিশু-কিশোর রেড কার্ড দল গঠন করা হয়েছে। এছাড়া ইউনিয়নের ২০ হাজার ১৬৩ জন ছাত্রীকে লাল কার্ড দেওয়া হয়েছে। যার মাধ্যমে বাল্যবিয়ের ঝুঁকিতে থাকা শিশুদের নিয়মিত তদারকি করা হবে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।