ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

যুক্তরাজ্যের শিক্ষার সঙ্গে যুক্ত হচ্ছে ঝিনাইদহ ক্যাডেট কলেজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
যুক্তরাজ্যের শিক্ষার সঙ্গে যুক্ত হচ্ছে ঝিনাইদহ ক্যাডেট কলেজ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঝিনাইদহ: ঝিনাইদহ ক্যাডেট কলেজ যুক্তরাজ্যের শিক্ষা ব্যবস্থার সঙ্গে যুক্ত হতে যাচ্ছে। এ নিয়ে ঝিনাইদহে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন কলেজটির অধ্যক্ষ কর্নেল সাদীকুল বারী।



বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় কলেজ মিলনায়নতনে এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় কলেজ অধ্যক্ষ কর্নেল সাদীকুল বারী জানান, অচিরেই ঝিনাইদহ ক্যাডেট কলেজ যুক্তরাজ্যের শিক্ষা ব্যবস্থার সঙ্গে যুক্ত হতে যাচ্ছে।

১৭ নভেম্বর ইউকে’র ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান `Stowe School'  এর লে. কমান্ডার ডেভিড ক্রিসলি ও ক্যাপ্টেন এন্ডু গুডাল ঝিনাইদহ ক্যাডেট কলেজ পরিদর্শন করেন। সে সময় ঝিনাইদহ ক্যাডেট কলেজের শিক্ষক মণ্ডলির সঙ্গে শিক্ষা বিনিময় নিয়ে আলোচনা করেন। দেশে ফিরে প্রতিনিধি দলটি উভয় দেশের শিক্ষার্থী ও শিক্ষক বিনিময় কর্মসূচিসহ শিক্ষার্থীদের শিক্ষামূলক ভ্রমণ ও সাংস্কৃতিক কার্যক্রম বিনিময় বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন। ফলে ঝিনাইদহ ক্যাডেট কলেজ বৈশ্যিক শিক্ষা ব্যবস্থার অংশ হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে।

মতবিনিময় সভায় ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি আলাউদ্দিন আজাদ, ইনডিপেনডেন্ট টেলিভিশনের ঝিনাইদহ প্রতিনিধি ও দৈনিক ইত্তেফাকের ভ্রাম্যমাণ প্রতিনিধি বিমল কুমার সাহা, এটিএন বাংলা ও এটিএন নিউজের নিজাম জোয়ার্দ্দার, বিটিভির পিন্টু লাল দত্ত, মানবজমিনের আমিনুল ইসলাম লিটন, এস এ টিভির ফয়সাল আহমেদ, বাংলাভিশনের আসিফ ইকবাল মাখন, একাত্তরের রাজীব হাসান, মাছরাঙ্গার শাহরিয়ার রহমান রকি, চ্যানেল টোয়েন্টিফোর’র সাদ্দাম হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।