ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আশেক মাহমুদ কলেজে আলোর ফোয়ারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
আশেক মাহমুদ কলেজে আলোর ফোয়ারা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জামালপুর: জামালপুরের ঐতিহ্যবাহী আশেক মাহমুদ কলেজের ৭০ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী অনুষ্ঠানে আসবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

আগামী ২২ ফেব্রুয়ারি কলেজটিতে রাষ্ট্রপতির আগমনের অপেক্ষার প্রহর গুণছেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।



এদিকে, রাষ্ট্রপতির আগমন ও পুরর্মিলনী উপলক্ষে জেলার অন্যতম সেরা এ বিদ্যাপীঠকে মনোরমভাবে সাজানো হয়েছে। ঝলমলে ও বাহারি রঙের আলোকসজ্জায় ভরিয়ে তোলা হয়েছে পুরো কলেজ এলাকা। ফলে রাতে কলেজ ক্যাম্পাস হয়ে উঠছে বাহারি আলোর আলোর মেলা।

অপরদিকে, রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্রে করে দফায় দফায় সভা  করছেন জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের শীর্ষ ব্যক্তিরা। নিরাপত্তা নিশ্চিতসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্নে তৎপর রয়েছেন গোয়েন্দা সংস্থাগুলোর কর্মকর্তারা।

শিক্ষার্থীদের পুনর্মিলনীতে রাষ্ট্রপতি অংশগ্রহণ ও অনুষ্ঠান সুন্দরভাবে সম্পন্নের লক্ষে কলেজের পক্ষ থেকে একটি কমিটি করা হয়েছে। কমিটির চেয়ারম্যান হলেন, কলেজের সাবেক শিক্ষার্থী বর্তমান বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মীর্জা আজম এমপি।

তার অবর্তমানে পুরো কাজের তদারকি করছেন পুর্নমিলনী উদযাপন কমিটির কো চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ। সদস্যসচিব করা হয়েছে কলেজের অধ্যক্ষ মুজাহিদ বিল্লাহ ফারুকীকে।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ বাংলানিউজকে বলেন, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে দলীয়ভাবে প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কলেজের বিভিন্ন সংস্কারও করা হয়েছে।  

১৯৪৬-৪৭ শিক্ষাবর্ষে ১৬০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে কলেজটি। ১৯৭৯ সালে কলেজটিকে জাতীয়করণ করে তৎকালীন সরকার। বর্তমানে এ কলেজে ১৪টি বিষয়ে অনার্স ও ১১টি বিষয়ে মাস্টার্স কোর্স রয়েছে।

বাংলাদেশ সময়: ০৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।