ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবি ফটকে গণ শৌচাগার!

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
জবি ফটকে গণ শৌচাগার!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দ্বিতীয় ফটকের সামনে গড়ে উঠেছে গণ শৌচাগার। আর এর দুর্গন্ধ ছড়াচ্ছে পুরো ক্যাম্পাসে।

এ কারণে অসহ্য ভোগান্তি পোহাতে হচ্ছে হাজারো শিক্ষক-শিক্ষার্থীকে।

ঘটনাস্থল ঘুরে দেখা যায়, সদরঘাট টার্মিনাল ও বাংলাবাজারগামী রাস্তার সঙ্গে অবস্থিত জবির দ্বিতীয় ফটক। নতুন ভবনের সম্প্রসারণ কাজের জন্য সাময়িক বন্ধ করে রাখা হয়েছে ফটকটি। কিন্তু সাময়িক বন্ধ থাকার এ সুযোগে সেখানে গড়ে তোলা হয়েছে গণ শৌচাগার।

এ কারণে স্বাভাবিক চলাচলে ভোগান্তিতে পড়ছেন শিক্ষক-শিক্ষার্থীরা। বাধাগ্রস্ত হচ্ছে ক্যাম্পাসের সার্বিক পরিবেশ। এই গণ শৌচাগারের কারণে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটক একেবারে বন্ধ হয়ে যাওয়ার শঙ্কাও করছেন শিক্ষক-শিক্ষার্থীরা

এ বিষয়ে ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শির্ক্ষাথী রফিক ক্ষোভ প্রকাশ করে বাংলানিউজকে বলেন, গেটের সামনে পাবলিক টয়লেট গড়ে উঠায় ক্যাম্পাসের ভাবমূর্তিও নষ্ট হচ্ছে। বাধ্য হয়ে আমাদেরও দূষিত পরিবেশে থাকতে হচ্ছে।

গণিত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থীরা বলেন, টয়লেটের দুর্গন্ধের কারণে ক্যাম্পাসে স্বাভাবিকভাবে চলাচল করতে পারি না। নাক-মুখ চেপে রাখতে হয়। দ্বিতীয় গেট বন্ধ থাকায় সেদিক দিয়েও চলাচল করতে পারছি না। প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

এ নিয়ে যোগাযোগ করলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, বিষয়টি অবগত আছি। তদন্ত করে শিগগির পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।