ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রথম শ্রেণির অতিরিক্ত ফি সমন্বয় করবে ভিকারুন্নিসা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
প্রথম শ্রেণির অতিরিক্ত ফি সমন্বয় করবে ভিকারুন্নিসা

ঢাকা: সরকারের নির্দেশে প্রথম শ্রেণিতে নেওয়া অতিরিক্ত টিউশন ফি ফেব্রুয়ারি মাসে সমন্বয়ের সিদ্ধান্ত নিয়েছে রাজধানীর ভিকারুন্নিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ।

ভিকারুন্নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সুফিয়া খাতুন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে পাঠানো হয়েছে।

তবে অন্য শ্রেণিতে নেওয়া অতিরিক্ত অর্থের বিষয়ে কিছু জানায়নি।

একদিন আগে পাঠানো চিঠির একটি অনুলিপি বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়েও এসেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা চিঠির উদ্ধৃতি দিয়ে বাংলানিউজকে বলেন, জাতীয় অষ্টম বেতন কাঠামো বাস্তবায়নে প্রথম শ্রেণিতে মাসিক টিউশন ফি বাড়িয়েছিল তারা। বাংলা ভার্সনে ৮শ থেকে বাড়িয়ে ১৫শ টাকা এবং ইংরেজি ভার্সনে ১ হাজার টাকা থেকে বাড়িয়ে ১৭শ টাকা কার্যকর করা হয়।

শিক্ষামন্ত্রীর নির্দেশে প্রথম শ্রেণিতে জানুয়ারি মাসের নেওয়া অর্থ ফেব্রুয়ারি মাসের বেতনের সঙ্গে সমন্বয় করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

চলতি শিক্ষাবর্ষে রাজধানীর বিভিন্ন বেসরকারি স্কুলে ভর্তি নীতিমালা উপেক্ষা করে অতিরিক্ত ভর্তি ও টিউশন ফি নেওয়ার প্রতিবাদে অভিভাবকরা বিক্ষোভও করেন।
 
গত ৩ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় সাত কর্মদিবসের মধ্যে ভর্তি ছাড়াও ২০১৫ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ ফেরত দিতে নির্দেশ দেয়। আগামী ১৪ ফেব্রুয়ারি সাতদিন পূর্ণ হওয়ার কথা।

অন্য শ্রেণিতে নেওয়া অতিরিক্ত অর্থের বিষয়ে জানার জন্য একাধিকবার যোগাযোগ করা হলেও ভিকারুন্নিসার অধ্যক্ষকে পাওয়া যায়নি।

এদিকে গত ৮ ফেব্রুয়ারি শিক্ষাবিদদের সঙ্গে এক বৈঠকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, অতিরিক্ত ফি নেওয়ার ক্ষেত্রে গ্রহণযোগ্য যুক্তি থাকলে তা পুনর্বিবেচনা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।