ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে ‘জাতীয় আলোকচিত্র প্রদর্শনী’ উদ্বোধন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
শাবিতে ‘জাতীয় আলোকচিত্র প্রদর্শনী’ উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) জাতীয় আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিং গ্রাউন্ডে তিন দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া।



প্রতিষ্ঠার দু’দশক পূর্তি উপলক্ষে ‘ইনকুইস্ট ইনসাইট’ শিরোনামে তিন দিনব্যাপী এ জাতীয় আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফারস অ্যাসোসিয়েশন (সুপা)।

দেশের বিভিন্ন স্থান থেকে পাঠানো মোট তিন হাজার ৪৭৯টি ছবির মধ্যে বাছাইকৃত একক ক্যাটাগরিতে ৫৫টি এবং মোবাইল ক্যাটাগরিতে ১৮টি ছবি প্রদর্শনীতে স্থান পেয়েছে।

প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে। তবে শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে এ প্রদর্শনী শুরু হবে।

প্রদর্শনীর শেষ দিন রোববার (১৪ ফেব্রুয়ারি) সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সুপা’র উপদেষ্টারা উপস্থিত থাকবেন বলে জানান প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক অভি আশরাফুল।

প্রদর্শনীর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।