ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে বসন্ত উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
জাবিতে বসন্ত উৎসব

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বসন্ত উৎসব উদযাপিত হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলা বিভাগের আয়োজনে এ উৎসব অনুষ্ঠিত হয়।



বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবু দায়েনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

উপাচার্য বলেন, পরিবেশ প্রকৃতি আমাদের নিত্যসঙ্গী। মানুষ, সমাজ ও সংস্কৃতির মতো প্রকৃতি, পরিবেশও রঙ বদলায়। রঙ বদলের পালায় প্রকৃতিও রঙিন হয়। প্রকৃতিতে বসন্ত আসে আনন্দ-বেদনা নিয়ে। বসন্তে ফুল ফোটে একই সঙ্গে পাতাও ঝরে, আবার সবুজ সতেজতায় নতুনভাবে পল্লবিত হয়। প্রকৃতির এই সহজাত রূপে মানুষ নিজেকে সাজিয়ে নেয়।

তিনি আরও বলেন, বসন্ত পুরনো জীর্ণতা ঝেড়ে ফেলে নতুন শক্তি নিয়ে নতুন রূপে আবির্ভাব ঘটার শিক্ষা দেয়। প্রকৃতি থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

অন্যদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাবির প্রাক্তন উপাচার্য ও বর্তমানে সরকারি কর্মকমিশনের সদস্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন এবং কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
ওএইচ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।